পাওলি দামকে ঠেকাতে ওলামা লীগের হুঁশিয়ারি

পাওলি দামকে ঢাকা সফর ঠেকাতে হুঁশিয়ারি দিয়েছে ওলামা লীগ। বাংলাদেশি ‘সত্বা’ ছবির শেষাংশের শুটিংয়ে অংশ নিতে আগামী ৯ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা রয়েছে ভারতীয় অভিনেত্রী পাওলি দামের। এ খবরে চারদিন আগেই পাওলিকে যেকোনো মূল্যে ঢাকা প্রবেশে নিষিদ্ধের দাবি জানিয়েছেন ওলামা লীগের একাংশের সভাপতি মুহম্মাদ আখতার হুসাইন বুখারী।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ দাবি জানান। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালকে নাস্তিক আখ্যা দিয়ে তার বহিষ্কার চেয়েছে ওলামা লীগ। একই অভিযোগে প্রয়াত হুমায়ুন আজাদ, তসলিমা নাসরিন, সেলিনা হোসেনদের লেখা পাঠ্যবইয়ে বেশি প্রাধান্য দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছে সংগঠনটি।

অন্যদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের আগে শহীদ ও পরে রহমতুল্লাহি আলাইহি যোগ করার দাবি জানিয়েছে ওলামা লীগ। সংগঠনটির সভাপতি মুহম্মাদ আখতার হুসাইন বুখারী বলেন, সজীব ওয়াজেদ জয়ের সমালোচনাকারী এবং ছাত্রলীগের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী, শাবির শিক্ষা কার্যক্রম বন্ধকারী ছাত্রলীগ ও শিক্ষকদের মাঝে বিভক্তি সৃষ্টিকারী ইসলামবিদ্বেষী জাফর ইকবালের বহিষ্কার করতে হবে।

দ্বীন ইসলামকে কটাক্ষ করে লেখালেখি করা ইসলামবিদ্বেষী লেখক নাস্তিক হুমায়ন আজাদ, তসলিমা নাসরিন, সেলিনা হোসেনদের লেখাকে প্রাধান্য দেয়া হয়েছে বলে অভিয়োগ করেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর